Breaking News
Home / Uncategorized / একজন আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক ছিলেন শেখ কামাল: অধ্যাপক ডাঃ এম এ আজিজ।।

একজন আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক ছিলেন শেখ কামাল: অধ্যাপক ডাঃ এম এ আজিজ।।

আরিফ রববানী ময়মনসিংহ।।
স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর মহাসচিব সাবেক ছাত্রনেতা অধ্যাপক ডাঃ এম এ আজিজ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা, ক্রীড়া সংগঠক ও আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা শহীদ শেখ কামাল জাতির পিতার সুযোগ্য সন্তান হওয়া সত্ত্বেও নিজেকে জাতি গঠনে নিবেদিত করেছিলেন। কোনও পদ-পদবী-
ক্ষমতার প্রতি তাঁর আকর্ষণ ছিল না। একজন সাংস্কৃতিক কর্মী, একজন আধুনিক ক্রীড়া সংগঠক হিসেবে জাতি গঠনে তিনি নিজেকে নিবেদিত করেছিলেন। তিনি নিজেকে একজন আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক হিসেবে জাতি গঠনে নিবেদিত করেছিলেন। তিনি বলেন- শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় উৎসাহী শেখ কামাল স্বাধীনতার পর আবির্ভূত হন ক্রীড়া সংগঠক হিসেবে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীতে বনানী কবরস্থানে তাঁর কবরে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়কালে অধ্যাপক এসব কথা বলেন।

অধ্যাপক ডাঃ এম এ আজিজ বলেন, “শহীদ শেখ কামাল যে স্বপ্ন দেখেছিলেন, ক্রীড়াঙ্গন হবে বহির্বিশ্বে বাংলাদেশকে পরিচিত করার অন্যতম উপাদান। আজ বাংলাদেশ ক্রিকেটে অস্ট্রেলিয়াকে হারায়। তাই আজ শহীদ শেখ কামালকে বিশেষ করে মনে পড়ছে।”

এসময় তিনি আরো বলেন- ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা নির্মমভাবে হত্যা করে এদেশের মানচিত্র থেকে তার নাম নিশানা মুছে দিতে চাইলেও এ দেশের ক্রীড়ায়, সংস্কৃতিতে, সঙ্গীতে তিনি মৃত্যুঞ্জয়ী হয়ে আছেন।

শেখ কামালের জীবন হতে প্রজন্ম থেকে প্রজন্ম অনুপ্রেরণা গ্রহণ করবে জানিয়ে অধ্যাপক ডাঃ এম এ আজিজ বলেন, “একজন নাগরিক হিসেবে শেখ কামালের দেশপ্রেম, দেশের প্রতি ভালোবাসা এবং দেশ গঠনে নিঃস্বার্থভাবে নিজেকে নিয়োজিত করার আকাঙ্ক্ষা, নিজেকে উৎসর্গ করার যে অনুপ্রেরণা তাঁর মধ্যে বিরাজমান ছিল, তা শুধু আজকের প্রজন্মই নয়, প্রজন্ম থেকে প্রজন্ম অনুপ্রেরণা গ্রহণ করবে।”
স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন ও আত্মার মাগফেরাত কামনা করেন।

এর আগে তিনি শহীদ শেখ কামালের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।এ সময় তার সাথে স্বাচিপ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ডা.এহসান উদ্দিন ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

About Mizanur Rahman

Check Also

ময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের খনন কাজ পরিদর্শন করলেন ইউএনও

ষ্টাফ রিপোর্টারঃ পুরাতন ব্রহ্মপুত্র, ধরলা, তুলাই এবং পুনর্ভবা নদীর নাব্যতা উন্নয়ন ও পুনরুদ্ধার” শীর্ষক প্রকল্পের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!