Breaking News
Home / চিকিৎসা ও স্বাস্থ্য / করোনা পরিস্থিতি মোকাবেলায় মাস্ক ব্যবহারের মাধ্যমে সকলকে সচেতন থাকতে হবে-ময়মনসিংহে ডিসি মিজানুর রহমান

করোনা পরিস্থিতি মোকাবেলায় মাস্ক ব্যবহারের মাধ্যমে সকলকে সচেতন থাকতে হবে-ময়মনসিংহে ডিসি মিজানুর রহমান

আরিফ রববানী,(ময়মনসিংহ)
ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান বলেছেন- করোনার মরণ ছোবল থেকে রক্ষায় ও সুস্থ্যভাবে বেঁচে থাকার জন্য প্রত্যেক নাগরিকদের মাস্ক পড়তে হবে। সাধারণ মানুষ যেন মাস্ক ব্যবহারে উৎসাহিত ও গুরুত্ব দেয় স্বেচ্ছাসেবকদের সে বিষয়ে মানুষের মাঝে সচেতনতা তৈরী করতে হবে।‘তিনি বলেন,জনগণকে সচেতন করতে প্রয়োজনে ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানে নো মাস্ক, নো বিজনেস’ এবং সরকারি প্রতিষ্ঠানে ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে সকলকে ব্যবসায়ী ও সরকারী কর্মকর্তা কর্মচারীদের প্রতি তিনি আহবান জানান।

জেলা প্রশাসক ২২শে নভেম্বর রবিবার সকাল ১১টায় তারেক স্মৃতি অডিটোরিয়ামে করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে জনগণের মধ্যে ১০০℅ মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মানার বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে আয়োজিত মাস্ক ক্যাম্পেইন এর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডে একযোগে করোনা ভাইরাস ( Covid-19) সংক্রমনে দ্বিতীয় ধাপ মোকাবেলায় সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডেই জনসচেতনতা সৃষ্টির লক্ষে ১০০% মাস্ক পরিধান ও স্বাস্থ্য বিধি মানার মাস্ক ক্যাম্পেইন এর মাধ্যমে জনসচেতনতা মোলক প্রচার ও করোনা পরিস্থিতি মোকাবেলার ব্যাপক প্রস্তুতি নিয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। সেই ধারাবাহিকতায় উক্ত ক্যাম্পেইন উদ্ভোধন করা হয়েছে।

ক্যাম্পেইনের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনপ্রিয় মেয়র তরুণ রাজনীতিবিদ মোঃ ইকরামুল হক টিটু ।এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ময়মনসিং জেলা পুলিশ সুপার মুহাঃ আহমার উজ্জামান। সিটি কর্পোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত মাস্ক ক্যাম্পে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আরিফুর রহমান , প্রধান স্বাস্থ্য কর্মকর্তাডা: এইচ.কে.দেবনাথ,দীপক মজুমদারসহসিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। সাংবাদিক বৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান আরো জানান, করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর ৩১দফা বাস্তবায়নের কোনো বিকল্প নেই। মোবাইল কোর্টে জরিমানা করা ও জেল দেয়া আমাদের উদ্দেশ্য নয়। আসল উদ্দেশ্য হলো সকলের মাস্ক পড়া নিশ্চিত করা। মাস্ক না পড়লে ৬ মাসের জেল এবং এক লাখ টাকা পর্যন্ত জরিমানার আইন রয়েছে। মাস্ক না পড়লে আগামী আগামী মাস থেকে মোবাইল কোর্টের মাধ্যমে জেল জরিমানা করা হবে।

উদ্ভোধনী বক্তব্যে সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন-কোভিট-১৯ মোকাবেলায় সর্বদায় প্রস্তুত ময়মনসিংহ সিটি কর্পোরেশন। তিনি বলেন-সরকারের নির্দেশনা মোতাবেক সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানে করোনার এই মরণ ছোবল থেকে ময়মনসিংহবাসীকে রক্ষায় সরকারের গৃহিত যে কোন সিদ্ধান্ত বাস্তবায়নের মাধ্যমে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা করতে সিটি কর্পোরেশন সর্বাত্মক প্রচেষ্টায় এগিয়ে যাবে। সে লক্ষে তিনি সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

About Mizanur Rahman

Check Also

ময়মনসিংহে সপ্তাহব্যাপী প্রশাসনের অভিযানে ১১৮২ মামলা ও পাচঁলক্ষাধিক টাকা জরিমা

আরিফ রববানী ময়মনসিংহ।। করোনার মরণ ছোবল থেকে ময়মনসিংহ বাসীকে রক্ষা করতে স্বাস্থ্য বিধি মেনে চলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!