Breaking News
Home / জাতীয় / ময়মনসিংহের মুক্তিযুদ্ধের স্মরনে জয় বাংলা চত্বরের শুভ উদ্বোধন করেন, মসিক মেয়র ইকরামুল হক টিটু

ময়মনসিংহের মুক্তিযুদ্ধের স্মরনে জয় বাংলা চত্বরের শুভ উদ্বোধন করেন, মসিক মেয়র ইকরামুল হক টিটু

গোলাম কিবরিয়া পলাশঃ
বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অর্থায়নে ময়মনসিংহ নগরীর পাট গুদাম ব্রীজের বাসস্ট্যান্ড সংলগ্ন ব্রহ্মপুত্র নদের তীরে জয় বাংলা চত্বর এর শুভ উদ্বোধন করা হয়।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর আয়োজনে জয় বাংলা চত্বর এর শুভ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনপ্রিয় মেয়র মোঃ ইকরামুল হক টিটু এর সভাপতিত্বে ও প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, ময়মনসিংহ দি চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোঃ আমিনুল হক শামীম সিআইপি, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আবুল কালাম।

আলোচনা সভায় সভাপতিত্বর বক্তব্যে মসিক মেয়র ইকরামুল হক টিটু বলেন, ১৬ ডিসেম্বর বাঙালী জাতির মহান বিজয় দিবস। আর এই বিজয় দিবস অর্জনের পিছনে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের ব্যাপক ইতিহাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে এবং মুক্তিযুদ্ধের ইতিহাস নগরবাসীর কাছে তুলে ধরতেই এই জয় বাংলা চত্বর স্থাপন করা হয়। এই জয় বাংলা চত্বরের প্রতিটি স্তরে ও প্রতিটি ফলক মুক্তিযুদ্ধের ইতিহাসের স্মৃতির প্রতিফলনে তৈরি।

মহান বিজয় দিবসের ও বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর এর জীবনী, উক্তি, ৬ দফা, ৭ই মার্চের ভাষণ, নয় মাসের মুক্তিযুদ্ধের ইতিহাস সহ সাত জন বীরশ্রেষ্ঠ শহীদ এর প্রতিফলন ঘটানো হয়েছে এই জয় বাংলা চত্বর এর নির্মাণে। আর মুজিব শতবর্ষে মহান বিজয় দিবসে আমি আপনাদের জানাতে চাই, আপনাদের সহোযোগিতায় ময়মনসিংহ নগরীরকে একটি আধুনিক নগরী হিসাবে গড়ে তুলতে চাই।

এছাড়া আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর প্যানেল মেয়র আসিফ হোসেন ডন সহ অন্যান্য কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলরগণ, ময়মনসিংহ বাস মালিক সমিতির কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা, ময়মনসিংহ দি চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহ সভাপতি শংকর সাহা, ময়মনসিংহ শহর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ, ছাত্র লীগ নেতা হুমায়ুন কবির, ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর কর্মকর্তা ও কর্মচারীগণ।

এ ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকগনসহ এবং বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

About Mizanur Rahman

Check Also

ময়মনসিংহে সপ্তাহব্যাপী প্রশাসনের অভিযানে ১১৮২ মামলা ও পাচঁলক্ষাধিক টাকা জরিমা

আরিফ রববানী ময়মনসিংহ।। করোনার মরণ ছোবল থেকে ময়মনসিংহ বাসীকে রক্ষা করতে স্বাস্থ্য বিধি মেনে চলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!