Breaking News
Home / Uncategorized / শেখ কামাল ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী ছিলেন শেখ কামাল।

শেখ কামাল ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী ছিলেন শেখ কামাল।

স্টাফ করেসপন্ডেন্ট
বহুমুখী প্রতিভার অধিকারী ছিলেন জাতির পিতার বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল,কিন্তু বিরোধীরা তাকে নিয়ে অনেক অপপ্রচার চালিয়েছে।তিনি বলেন-শেখ কামালের রাজনৈতিক জীবনের পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতির ক্ষেত্রে অসামান্য অবদান ছিল। আবাহনী ক্রীড়া চক্র গঠন ও স্পন্দন শিল্পী গোষ্টী প্রতিষ্ঠার মাধ্যমে যুব সমাজকে ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে মনোনিবেশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন শেখ কামাল।

শুক্রবার (৫ আগস্ট) জাতির পিতার বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে ময়মনসিংহ সদর উপজেলার ১১নং ঘাগড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে গণসংযোগ ও উঠান বৈঠক শেষে বঙ্গবন্ধু পুত্র শেখ কামালের শুভ জন্মদিন ও শোকাবহ আগষ্টের বঙ্গবন্ধুর পরিবারের সকলের জন্য আয়োজিত দোয়া মিলাদ মাহফিলের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহের সূর্য সন্তান স্বাধীনতা চিকিৎসক পরিষদের সংগ্রামী মহাসচিব অধ্যাপক ডাঃ এমএ আজিজ এসব কথা বলেন।

অধ্যাপক ডাঃ এম এ আজিজ বলেন, শেখ কামালের পদ-পদবি নিয়ে কোনো চিন্তা ছিল না। তিনি ছাত্রলীগের কেবল সদস্য ছিলেন, সে অবস্থাতেই তিনি ৬৯-এর গণ-অভ্যুত্থান থেকে মুক্তিযুদ্ধ প্রতিটি সময়েই মিছিল-মিটিংয়ে কর্মী থেকে সংগঠক হিসেবে দেশের জন্যে কাজ করে গিয়েছেন।

শেখ কামাল ছিলেন নাট্যকার, একই সঙ্গে ক্রীড়া সংগঠক। সত্তরের দশকে আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করে বিদেশি কোচ নিয়ে এসে ক্রীড়াঙ্গনে আলোড়ন তুলেছিলেন বলে মন্তব্য করে তিনি বর্তমান প্রজন্মদেরকে শেখ কামালের আদর্শ অনুসরণ করে চলার আহবান জানান।

স্বাচিপ নেতা ডাঃ আজিজ বলেন, শেখ কামাল ছিলেন একজন ভদ্র, বিনয়ী মানুষ,তিনি সিনিয়রদের অনেককরে কথা বলতেন। মেধাবী ছাত্র ছিলেন শেখ কামাল। ক্রিকেট টিমের ক্যাম্পেট ছিলেন, বাস্কেটবল খেলতেন।তিনি নাটক করেছেন। বিদেশেও নাটক নিয়ে গেছেন, প্রধান প্রধান চরিত্রে অভিনয় করেছেন।
খুব ভালো লোক ছিলেন, ভাল সংগীতও গান গাইতে পারতেন। সব মিলিয়ে শেখ কামাল ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী।

শেখ কামাল ছিলেন একজন আর্দশিক মানুষ। তার আদর্শ ছড়িয়ে দিতে সকলের প্রতি আহবান জানান অধ্যাপক ডাঃ এম এ আজিজ । এর আগে অধ্যাপক ডাঃ এম এ আজিজ ময়মনসিংহে তার কর্মী সমর্থকদের নিয়ে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন এবং দুপুরে নগরীর ৩৩নং ওয়ার্ড চর রঘুরামপুর পুর্ব পাড়া মসজিদে জুম্মা নামাজ আদায় শেষে মসজিদে মুসল্লীদের সাথে জাতির জনকের স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়নকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে বিজয়ী করতে নৌকার পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। এসময়,ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক বিভাগীয় প্রধান ডাঃ মির্জা হামিদুল হক, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এইচ এম ফারুক,জেলা বিএমএ এর সাধারণ সম্পাদক ডাঃ এইচ এ গোলন্দাজ তারাসহ আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

About Mizanur Rahman

Check Also

ময়মনসিংহে সদরে পিআইও’র নেতৃত্বে দ্বিতীয় দিনের কর্মবিরতি পালন করেছে কর্মকর্তারা

ময়মনসিংহ প্রতিনিধি। ময়মনসিংহে সদরে জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবিতে সোমবার থেকে বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!