Breaking News
Home / অপরাধ / ময়মনসিংহে লকডাউনে ১১৮ মামলায় ১,৭৩,০৫০টাকা জরিমানা।।

ময়মনসিংহে লকডাউনে ১১৮ মামলায় ১,৭৩,০৫০টাকা জরিমানা।।

  • আরিফ রববানী ময়মনসিংহ।।
    সারাদেশের ন্যায় ময়মনসিংহেও দ্বিতীয় দিনের লকডাউন সফল করতে বৃহস্পতিবার সকাল থেকেই ময়মনসিংহ জেলা প্রশাসণ ও পুলিশ প্রশাসন ব্যাপক তৎপরতা দেখিয়েছে। করোনাভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি ঠেকাতে লকডাউন বাস্তবায়নে মানুষকে ঘরে রাখতে সকল ধরনের প্রচেষ্টা চালিয়েছে ময়ময়মনসিংহ জেলা প্রশাসনের বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসার, নির্বাহী ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ। বিভিন্ন স্থানে বসানো হয়েছে ভ্রাম্যমাণ মোবাইল কোর্টের অভিযান। দোকান পাট বন্ধ রাখাসহ
    প্রয়োজনে বের হওয়া মানুষদের স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। ১৫ইএপ্রিল ময়মনসিংহে জেলাব্যাপী লকডাউন মানাতে জেলার বিভিন্ন উপজেলায় মাস্ক পরিধান নিশ্চিতকরণ ও স্বাস্থ্যবিধি সঠিক ভাবে প্রতিপালনে পরিচালিত মোবাইল কোর্টে ১১৮ টি মামলায় ১,৭৩,০৫০ টাকা জরিমানা আদায় করা হয় পাশাপাশি জনগণকে সতর্ক করা হয়। একইসাথে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্কও বিতরণ করে উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।

স্বাস্থ্য বিধি নিশ্চিত করণে মহানগরীতে কড়াকড়ির মধ্যে পালিত হয়েছে লকডাউন। সকাল থেকেই নগরীর সবকটি রাস্তাই ছিল ফাঁকা। দুয়েকটি রিকশা ও অটো ছাড়া রাস্তায় তেমন কোনো যানবাহন দেখতে পাওয়া যায়নি। এদিকে লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ ও র‌্যাবের টহল জোরদার ছিলো। নগরীতে লকাডাউন বাস্তবায়নে জেলা পুলিশের ১৩টি টিম কাজ করছে। বিশেষ প্রয়োজনে পুলিশ ও প্রশাসনের অনুমতি ছাড়া কেউ কোথাও যেতে পারেনি।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আয়েশা হক বলেন,‘ লকডাউন সফল করতে মাঠ পর্যায়ে কাজ করছে সকল উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ড এবং আমাদের জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ। তিনি বলেন-যতদিন লকডাউন চলবে ততদিন করোনার সংক্রমণ প্রতিরোধের মাধ্যমে মানুষকে মহামারী থেকে রক্ষা করতে আমাদের জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটগণ মাঠে থাকবে। এব্যাপারে তিনি সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান বলেন, ‘যে হারে করোনা সংক্রমিত হচ্ছে তাতে ভয়াবহ অবস্থা অপেক্ষা করছে আমাদের জন্য। আমরা এখনই যদি সচেতন না হই তাহলে আমাদের জন্য অনেক দুঃখ অপেক্ষা করছে।’

তিনি আরও বলেন, ‘আপনারা জানেন সরকার দেশের মানুষের মঙ্গলের কথা ভেবে ইতিমধ্যে সাত দিনের লকডাউন ঘোষণা করেছে। আমরা মাঠ পর্যায়ে সেটা বাস্তবায়ন করছি। এটা বাস্তবায়ন করা আমাদের সামাজিক ও নৈতিক দায়িত্ব।

তিনি ময়মনসিংহবাসীর প্রতি বিনীত অনুরোধ করে বলেন- আপনারা মাস্ক পরিধান করুন, নিজে সুরক্ষিত থাকুন এবং পরিবার ও দেশকে সুরক্ষিত রাখুন।

About Mizanur Rahman

Check Also

ময়মনসিংহে সাধারণ জনগোষ্ঠীর প্রাণিজ পুষ্টি নিশ্চিত করছেন প্রাণিসম্পদ দপ্তর।। ময়মনসিংহ প্রতিনিধি ঃ ময়মনসিংহে করোনা (কোভিড-১৯) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!