Breaking News
Home / জাতীয় / ময়মনসিংহ সদরের সিরতায় জলাবদ্ধতা নিরসনে খাল খননের উদ্ভোধন করলেন ইউএনও।

ময়মনসিংহ সদরের সিরতায় জলাবদ্ধতা নিরসনে খাল খননের উদ্ভোধন করলেন ইউএনও।

আরিফ রববানী,ময়মনসিংহ।।
উপজেলার জলাবদ্ধতা নিরসন, অবৈধভাবে সরকারী সম্পদ দখলমুক্ত করা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে জিরো টলারেন্স নীতি গ্রহণের ঘোষণা দিয়েছেন ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম। তিনি বলেছেন, উপজেলাবাসীর দুর্ভোগের কারণ হয় এমন কোনো কাজ করতে দেওয়া হবে না। পাশাপাশি উন্নয়নকাজের গুনগতমান বজায় রাখতে হবে।

গত রবিবার দুপুরে উপজেলার সিরতা ইউনিয়নে জলাবদ্ধতার কারণ চিহ্নিত ও প্রতিকারে ৪ কি.মি. দীর্ঘ খাল খনন কাজের উদ্ভোধনী আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা পরিষদের সহযোগিতায় এই খাল খননের প্রকল্প অনুমোদন করা হয়েছে।

ইউএনও সাইফুল ইসলাম বলেন, ‘আমার প্রধান চ্যালেঞ্জ জলাবদ্ধতা ও অবৈধ দখলদার উচ্ছেদ। প্রধানমন্ত্রী প্রতিটি ইউনিয়ন, গ্রাম,পাড়া মহল্লার উন্নয়নে প্রচুর টাকা দিয়েছেন। বিভিন্ন প্রকল্পে আরো অর্থ আসবে। সবার সহযোগিতা পেলে সদর উপজেলা কে পরিবেশবান্ধব, বাস-উপযোগী ও জলাবদ্ধতামুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলা হবে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজার সার্বিক ব্যবস্থাপনায় ও সিরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু সাইদের তত্ত্বাবধানে আয়োজিত খাল খনন কাজের উদ্ভোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ইউপি সদস্য, ইউপি সচিব ও স্থানীয় রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন পেশাশ্রেণীর গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

ইউএনও’ জানান-ময়মনসিংহ সদর উপজেলার জলাবদ্ধতা নিরসনে সিরতা ইউনিয়নে ৪ কি.মি. দীর্ঘ খাল খনন করা হচ্ছে, যা কি-না কোথাও ছিল পুকুরের পাড়, কোথাও ক্ষেত, কোথাও ভরাট হয়ে যাওয়া জমি। তিনি এ-ই মহৎকর্মকে সহযোগিতা করে এগিয়ে নিতে সহায়তা করায় ইউনিয়নবাসীকে ধন্যবাদ জানিয়ে কাজটি সমাপ্ত হলে আগামী বর্ষা মৌসুমে সিরতাবাসীকে জলাবদ্ধতা নিয়ে ভাবতে হবে না বলেও আশা পোষণ করেন।

About Mizanur Rahman

Check Also

চরাঞ্চলের জলাবদ্ধতা নিষ্কাশন করার জন্য খাল খনন কাজের অগ্রগতি পরিদর্শন করেন- ডিসি মিজানুর রহমান

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ। ময়মনসিংহের সদর উপজেলার চরাঞ্চলের সিরতা ইউনিয়নের চর খরিচা, আনন্দীপুর ও চর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!