Breaking News
Home / জাতীয় / অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী পেনশন না পাওয়ায় – প্রধানমন্ত্রীর নিকট খোলা চিঠি

অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী পেনশন না পাওয়ায় – প্রধানমন্ত্রীর নিকট খোলা চিঠি

গোলাম কিবরিয়া পলাশঃ ময়মনসিংহ।
ময়মনসিংহের সদর উপজেলার ৫নং সিরাতা ইউনিয়নের চর ভবানী পুর গ্রামের আব্দুল হাকিম মাস্টার অবসরপ্রাপ্ত ১জন সরকারী কর্মচারী। উনি ১৩ বৎসর যাবৎ চিকিৎসা ভাতা পাচ্ছে। কিন্তু পেনশন ভাতা পাচ্ছে না।

এ বিষয়ে উনার সাথে কথা বলতে গেলে জানা যায়, উনি বলেন, আমি অনেক দিন যাবৎ চেষ্টা করতেছি, কিভাবে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে এ বিষয়টি জানাবো। আমার কথা গুলি কিভাবে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট পৌঁছাতে পারবো।

আমিসহ অনেকই অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারীগণের মধ্য হতে অনেকেই পেনশন ভাতা পাচ্ছে না। উনি আরও বলেন, অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারীগণের মধ্যহতে গুটা বাংলাদেশে অনেকেই আমার মতো ১২,১৩ বা ১৫ বৎসর যাবৎ শুধুমাত্র চিকিৎসা ভাতা পাচ্ছে কিন্তু পেনশন ভাতা পাচ্ছে না।

এ সময় তিনি আরও বলেন, আপনাদের নিকট আকুল আবেদন আমিসহ অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারীদের কথা গুলি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট পৌঁছাতে চেষ্টা করুন। এক পর্যায়ে তিনি কেঁদে ফেলেন। কেঁদে কেঁদে সাংবাদিদের বলেন আমার আবেদনটি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট পৌঁছিয়ে দিন।

খুব কষ্টে আছি। সংসার পরিচালনা করতে আমাদের অনেক বেগ পোহাতে হচ্ছে। কষ্টসাধ্য হয়ে পড়ছে আমাদের দিন যাপন করার ব্যবস্থা। প্লীজ আমাদের কথা গুলি পৌছিয়ে দিন। এর উপর ভিত্তি করে উনার খোলা চিঠিটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট পৌঁছাতে হুবহু চেষ্টা করতে সকলের সহযোগিতা চান তিনি।

বরাবর,
শেখ হাসিনা,
মাননীয় প্রধানমন্ত্রী
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

বিষয়ঃ অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারীগণের পেনশন ভাতা প্রদান প্রসঙ্গে।

মহাত্মন,
যথা বিহীত বিনীত নিবেদন এই যে, মোঃ আব্দুল হোকিম পিতাঃ মৃত, হাসেন আলী সরকার, গ্রামঃ চর ভবানী পুর, পোঃ চর খরিচা বাজার, ৫নং সিরতা ইউনিয়ন, উপজেলা সদর, জেলাঃ ময়মনসিংহ। আমি একজন অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী, ১৩ বৎসর যাবৎ শুধুমাত্র চিকিৎসা ভাতা পাইতেছি। কিন্তু কোন প্রকার পেনশন পাচ্ছি না। এতে আমার পরিবারের লোকজন নিয়ে খাদ্য, বস্ত্র, বাসস্থানসহ সংসার পরিচালনা করতে অনেক কষ্টসাধ্য হয়ে পড়ছে। নানান জটিল সমস্যায় পড়েছি। অভাব অনটনে পড়ে নিজের পরিবার নিয়ে ধংশের দিকে এগিয়ে যাচ্ছি। খুঁজ নিলে দেখা যাবে আমার মতো আরও অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারীগণ ১২ বৎসর যাবৎ শুধুমাত্র চিকিৎসা ভাতা পাইতেছে। কিন্তু পেনশন পাচ্ছে না। এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আবেদন যে আমিসহ যারা পেনশন পাচ্ছে না। তাহারও যেন পেনশন ভাতা পায়।

সে মতে, মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন এই যে, আমি ও আমার বাংলাদেশের অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারীদের চিকিৎসা ভাতা ছাড়াও পেনশন ভাতা পাই। এর একটা বাজেট প্রদান করতঃ আমাদের পরিবার পরিজনদের নিয়ে দুঃখ কষ্ট দূর করে সুখে সাচ্ছন্দ্যে দিন যাপন করতে পারি, সেই আদেশের জন্য পেনশন ভাতার অনুমোদন দিতে বিশেষ ভাবে অনুরোধ করছি।

বিনীত নিবেদক,
মোঃ আব্দুল হাকিম
অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী সমিতি,
সদস্য নংঃ ২৩৫
পিতাঃ মৃত: হাসেন আলী সরকার,
গ্রামঃ চর ভবানী পুর,
পোঃ চর খরিচা বাজার,
ইউনিয়নঃ ৫নং সিরতা,
উপজেলাঃ কোতোয়ালী,
জেলাঃ ময়মনসিংহ।
মোবাঃ ০১৯৬০-৪৪৫৫৭৬

About Mizanur Rahman

Check Also

চরাঞ্চলের জলাবদ্ধতা নিষ্কাশন করার জন্য খাল খনন কাজের অগ্রগতি পরিদর্শন করেন- ডিসি মিজানুর রহমান

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ। ময়মনসিংহের সদর উপজেলার চরাঞ্চলের সিরতা ইউনিয়নের চর খরিচা, আনন্দীপুর ও চর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!