Breaking News
Home / জাতীয় / বিজয় দিবসের এবারের শপথ হোক জনকল্যাণে সবাই মিলে কাজ করা-বিরোধীদলীয় নেতা

বিজয় দিবসের এবারের শপথ হোক জনকল্যাণে সবাই মিলে কাজ করা-বিরোধীদলীয় নেতা

আরিফ রববানী (ময়মনসিংহ)
জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি মহান বিজয় দিবস উপলক্ষ্যে তাঁর বাণীতে বলেন, বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে আনন্দের ও গৌরবের দিন মহান বিজয় দিবস। যে সব কীর্তিমান মানুষের আত্মত্যাগে এই বিজয় সম্ভব হয়েছিল এবং যেসব বীর মুক্তিযোদ্ধা নয় মাসের রক্তক্ষয়ী লড়াইয়ের মধ্য দিয়ে এ বিজয়কে অনিবার্য করে তুলেছিলেন তাঁদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন তিনি।

১৫ই ডিসেম্বর (মঙ্গলবার) বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় বিরোধীদলীয় নেতার সহকারী একান্ত সচিব মামুন হাসান প্রেরিত এক বাণীতে বিরোধীদলীয় নেতা বলেন, দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ শেষে ১৯৭১ সালের এই দিনে বাঙালি জাতি তার বহু কাঙ্ক্ষিত স্বাধীনতার স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছিল। পাকিস্তানি হানাদার বাহিনী আত্মসমর্পণে বাধ্য হয়েছিল। সেই সঙ্গে বিজয়ের আনন্দে মেতে উঠেছিল পুরো বাংলাদেশ। এর ফলে বিশ্বের মানচিত্রে একটি গর্বিত জাতি হিসেবে স্থান করে নেয় বাংলাদেশ।

দেশবাসীকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে মুক্তিযোদ্ধাদের অপরিসীম ত্যাগ ও বীরত্ব গাঁথা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। রাজনৈতিক স্বাধীনতা, অর্থনৈতিক স্বয়ংসম্পূর্ণতা এবং শ্রেণি বৈষম্যহীন ও শোষণমুক্ত সমাজ গঠনই ছিল মুক্তিযুদ্ধের মূল লক্ষ্য। বিজয়ের চার দশক পার হলেও মুক্তিযুদ্ধের লক্ষ্য পরিপূর্ণরূপে এখনও বাস্তবায়িত হয়নি।

বিরোধীদলীয় নেতা প্রত্যাশা করেন, বিজয় দিবসের এবারের শপথ হোক – সবধরনের হানাহানি ও বৈরিতা বিদ্বেষকে পেছনে ফেলে, দেশের ও জনগণের কল্যাণে সবাই একহয়ে কাজ করবে। বিজয়ী জাতি কখনোই পরাভব মানে না। বাংলাদেশ তাঁর লক্ষ্যে অবিচল থাকবে।

About Mizanur Rahman

Check Also

চরাঞ্চলের জলাবদ্ধতা নিষ্কাশন করার জন্য খাল খনন কাজের অগ্রগতি পরিদর্শন করেন- ডিসি মিজানুর রহমান

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ। ময়মনসিংহের সদর উপজেলার চরাঞ্চলের সিরতা ইউনিয়নের চর খরিচা, আনন্দীপুর ও চর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!