Breaking News
Home / চিকিৎসা ও স্বাস্থ্য / ময়মনসিংহ সদরে কোভিড-১৯ এর দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় করণীয় সম্পর্কে মতবিনিময়

ময়মনসিংহ সদরে কোভিড-১৯ এর দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় করণীয় সম্পর্কে মতবিনিময়

আরিফ রববানী,(ময়মনসিংহ)
ময়মনসিংহ সদর উপজেলায় কোভিড-১৯ এর দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় করণীয় সম্পর্কে অনলাইন এ্যাক্টিভিস্ট ও সেচ্ছাসেবকগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২১শে নভেম্বর শনিবার বিকালে সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলামের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজনে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের গুরুত্বপূর্ণ পরামর্শে সেচ্ছাসেবকগণ সামনের দিনগুলোতে করোনা পরিস্থিতি মোকাবেলায় আরো সক্রিয়ভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। মানুষ মানুষের জন্য এই ব্রতকে সামনে রেখে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে সকল সেচ্ছাসেবীরা দেশ মাতৃকার কল্যাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে অঙ্গীকার ব্যক্ত করেন।

জেলা প্রশাসক মিজানুর রহমান তার বক্তব্যে ‘নো মাস্ক, নো বিজনেস’ এবং সরকারি প্রতিষ্ঠানে ‘নো মাস্ক, নো সার্ভিস’ দেয়ার লক্ষে কাজ করতে সকলকে সচেতন করার জন্যও আহবান জানান।

জেলা প্রশাসক আরো বলেন সুস্থ্যভাবে বেঁচে থাকার জন্য প্রত্যেক নাগরিকদের মাস্ক পড়তে হবে। সাধারণ মানুষ যেন মাস্ক ব্যবহারে উৎসাহিত ও গুরুত্ব দেয় স্বেচ্ছাসেবকদের সে বিষয়ে মানুষের মাঝে সচেতনতা তৈরী করতে হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান জানান, করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর ৩১দফা বাস্তবায়নের কোনো বিকল্প নেই। মোবাইল কোর্টে জরিমানা করা ও জেল দেয়া আমাদের উদ্দেশ্য নয়। আসল উদ্দেশ্য হলো সকলের মাস্ক পড়া নিশ্চিত করা। মাস্ক না পড়লে ৬ মাসের জেল এবং এক লাখ টাকা পর্যন্ত জরিমানার আইন রয়েছে। মাস্ক না পড়লে আগামী আগামী মাস থেকে মোবাইল কোর্টের মাধ্যমে জেল জরিমানা করা হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম জানান- কোভিট-১৯ মোকাবেলায় সর্বদায় প্রস্তুত সদর উপজেলা প্রশাসন। তিনি বলেন-সরকারের নির্দেশনা মোতাবেক ময়মনসিংহ জেলা প্রশাসনের গৃহিত যে কোন সিদ্ধান্ত বাস্তবায়নের মাধ্যমে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা করতে উপজেলা প্রশাসন সর্বাত্মক প্রচেষ্টায় এগিয়ে যাবে। সভায় অন্যান্যদের মাঝে সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) সুরাইয়া আক্তার লাকী,উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অফিসার মনিরুল হক ফারুক রেজা সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

About Mizanur Rahman

Check Also

ফুটবল কিংবদন্তি ম্যারাডোনার মৃত্যুতে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপির শোক

আরিফ রববানী,(ময়মনসিংহ) আর্জেন্টাইন কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!