Breaking News
Home / জাতীয় / ময়মনসিংহে জেল হত্যা দিবসে সৈয়দ নজরুলের প্রতিকৃতিতে জেলা আওয়ামিলীগের শ্রদ্ধা

ময়মনসিংহে জেল হত্যা দিবসে সৈয়দ নজরুলের প্রতিকৃতিতে জেলা আওয়ামিলীগের শ্রদ্ধা

ময়মনসিংহে জেল হত্যা দিবসে সৈয়দ নজরুলের প্রতিকৃতিতে জেলা আওয়ামিলীগের শ্রদ্ধা।।

আরিফ রববানীঃ
ঐতিহাসিক জেল হত্যা দিবস উদযাপন উপলক্ষে ব্যাপক কর্মসুচী পালন করেছে ময়মনসিংহ জেলা আওয়ামিলীগের নেতৃত্বে বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে সকাল ১১টায় টাউন হল প্রাঙ্গণে জমায়েত হয়ে বিশাল শোক র্যালী আয়োজন করা হয়। র্যালীটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ শেষে জাতীয় চার নেতার একজন ময়মনসিংহের কৃতিসন্তান শহীদ সৈয়দ নজরুল ইসলামের বাসভবনে গিয়ে তার স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পন করেন । এর আগে সকালে জেলা আওয়ামীলীগের সভাপতি এড.জহিরুল হক খোকা ও সাধারন সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল এর নেতৃত্বে কালীবাড়িস্থ দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করেন আওয়ামিলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। জেল হত্য দিবসটি উদযাপন উপলক্ষে মঙ্গলবার ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করেন নেতাকর্মীরা।

এছাড়াও শহীদ জাতীয় চার নেতার স্মরনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃজহিরুল হক খোকা। জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সঞ্চালনায় আলোচনায় বর্বরোচিত এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করে বক্তব্য রাখেন জেলা অাওয়ামী লীগ সহ অঙ্গও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

করোনার মহামারি সংক্রমণ প্রতিরোধে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে কর্মসুচীতে অংশ গ্রহন করেন ময়মনসিং জেলা আওয়ামি লীগের যুগ্ন সাধারন সম্পাদক কাজী জাহান শামীম,এম এ কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ আলী আকন্দ,দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাঈদ দ্বীন ইসলাম ফখরুল, যুব বিষয়ক সম্পাদক আলহাজ্ব রেজাউল হাসান বাবু, জাতীয় মহিলা শ্রমিক লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা সভাপতি সৈয়দা রোকেয়া আফছারী শিখা, সাধারণ সম্পাদক অধ্যাপক মাহমুদা সন্ধ্যা, মহানগর মহিলা শ্রমিক লীগের সভাপতি আফসানা আক্তার সাধারণ সম্পাদক তাহমিনা আক্তার হেলেন, জেলা কৃষক লীগের সভাপতি আঃ রহিম মিন্টু জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শাহ শওকত উসমান লিটন,শহরিয়ার রাহাদ খান, জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি শিবলী সাদিক খান, মহনগর সভাপতি শাহ রেজাউল করিম রেজা, জেলা ও মহানগর তাতী লীগ,ছাত্রলীগ সহ জেলা ও মহানগর আওয়ামিলীগ ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ।

উল্লেখ্য-১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়।

বাংলাদেশের ইতিহাসে ৩ নভেম্বর কলঙ্কময় ও বেদনাবিধুর একটি দিন। রাষ্ট্রের হেফাজতে জেলখানায় জাতীয় চার নেতা হত্যার দিনটি ‘জেল হত্যা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে। সেই ধারাবাহিকতা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উদ্যোগ দিবস পালিত হয়েছে।

About Mizanur Rahman

Check Also

ময়মনসিংহে ইসলাম মড়লের মৃত্যুতে জাপা নেতা জাহাঙ্গীর,সেলিম,খোকনের শোক।।

প্রেস বিজ্ঞপ্তিঃ ময়মনসিংহ মহানগর জাতীয় পার্টির সদস্য, পল্লীবন্ধুর আদর্শের প্রবীন রাজনীতিবিদ,মোঃ ইসলাম মড়ল ২৫ শে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!